Header Ads Widget

উদ্যোক্তাদের জন্য জেফ বেজোসের উক্তি ও বাণী।জেফ বেজোসের সেরা ২০টি উক্তি ও বাণী

উদ্যোক্তাদের জন্য জেফ বেজোসের উক্তি ও বাণী।জেফ বেজোসের সেরা ২০টি উক্তি ও বাণী


বিশ্বের ধনী ব্যক্তিদের কথা স্বরণ করলেই যাদের নাম মনে পরে যায়,তাদের মাঝেই একজন রয়েছে যার নাম ও খ্যাতি বর্তমান সময়ে চারদিকে ধ্বনিত হচ্ছে।

আজ এমনি একজন ব্যক্তির উক্তি ও বাণী আপনাদের মাঝে তুলে ধরব,যার পথ চলা,জীবনের সংগ্রাম,জীবন-যাপন,ব্যবসা পরিকল্পনা ইত্যাদি আমাদের জন্য খুবই অনুপ্রেরণামূলক।

তিনি একজন উদ্যোক্তা,বিনিয়োগকারী,সমাজ সেবক।যে কিনা একাধারে,অ্যামাজন.কম,ওয়াশিংটন পোষ্ট,Blue অরিজিন এর মতো কোম্পানির মালিক।হ্যা,ঠিক ধরতে পেরেছেন তিনি আর কেউ নন তিনি হলেন সনামধন্য অ্যামাজন.কম এর প্রতিষ্ঠাতা ও সিইও 'জেফ বেজোস'

আজকে তার জীবন থেকে নেওয়া সেরা ২৫টি উক্তি ও বানী তুলে ধরব যা আপনাকে সফল উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে সাহায্য করবে,পাশাপাশি এই উক্তি গুলো আপনার মনে অনুপ্রেরণা ও সাহস যোগার করবে।

তো চলুন,আর কথা না বাড়িয়ে দেখে ফেলি সেই সেরা ২৫টি উক্তি ও বানী যা একজন নতুন উদ্যোক্তাদের জন্য অনেক উপকারে আসবে।

তিনি একজন উদ্যোক্তা,বিনিয়োগকারী,সমাজ সেবক।যে কিনা একাধারে,অ্যামাজন.কম,ওয়াশিংটন পোষ্ট,Blue অরিজিন এর মতো কোম্পানির মালিক।হ্যা,ঠিক ধরতে পেরেছেন তিনি আর কেউ নন তিনি হলেন সনামধন্য অ্যামাজন.কম এর প্রতিষ্ঠাতা ও সিইও 'জেফ বেজোস'।

জেফ বেজোসের সেরা ২০টি উক্তি ও বাণী


১.যদি আপনি শুধু সেই কাজগুলো করেন যেখানে আপনি আগে থেকেই কাজগুলো করার উত্তর জানেন তাহলে আপনার কোম্পানি হারিয়ে যাবে।
If you only do things where you know the answer in advance, your company goes away. – Jeff Bezos
স্পেশাল ওয়ার্ড মিনিং-

  • Advance- আগাম,অগ্রগামী,প্রগতি,অগ্রসর হওয়া,এগিয়ে যাওয়া বা আসা,উন্নতি।


২.যদি আপনি পরিবর্তন সাধন করতে চান তাহলে আমি বিশ্বাস করি আপনাকে ভুল বোঝা মেনে নিতে হবে।
I believe you have to be willing to be misunderstood if you’re going to innovate. – Jeff Bezos
স্পেশাল ওয়ার্ড মিনিং-

  • Willing- ইচ্ছুক, স্বেচ্ছাপ্রণোদিত।
  • Misunderstand- ভুল বোঝা,ভ্রান্ত ধারণা করা।
  • Innovate- পরিবর্তন আনা বা সাধন করা, নতুন কিছু (ভাব, রীতি,ব্যবহার) প্রবর্তন করা।

৩.যদি আপনি একটি বিশাল অভিজ্ঞতা (ক্রেতাদের চাহিদা পূরণ ও প্রয়োজনীয়তা মেটানো) তৈরি করতেন পারেন তাহলে ক্রেতাগণ এ সম্পর্কে একে অপরকে বলে থাকে।মুখের কথা হল অনেক শক্তিশালী।
If you do build a great experience, customers tell each other about that. Word of mouth is very powerful. – Jeff Bezos
স্পেশাল ওয়ার্ড মিনিং-

  • Build- তৈরি করা,গড়ে তোলা।
  • Powerful- শক্তিশালী।
  • Word of Mouth- মুখের কথা।

৪.যা বিপদজনক তা প্রকাশিত হবার নয়।


৫.ভোগ্যপণ্য কিংবা ক্রেতাদের স্বার্থসংরক্ষণ বলতে প্রকৃত অর্থে যা বুঝায় তা হল-এর সবচেয়ে খারাপ দিক হলো জনগণকে এমন পণ্য কিনতে বলা যা প্রকৃতপক্ষে তাদের (ক্রেতাদের) জীবনের উন্নয়ন করে না।


৬.বিশাল কিছু আসলে ছোট কিছু থেকে শুরু হয়।সবচেয়ে বড় ওক গাছের যাত্রাও ছোট্ট একটি ওক বিজের থেকেই শুরু হয়েছে।


৭.যুগের অথবা সময়ের প্রভাবে সবাই যেদিকে যাচ্ছে, সেদিকে না গিয়ে নিজের সত্যিকার (মনের ইচ্ছার) আগ্রহের বিষয়ের পেছনে ছুটুন।


৮.অ্যামাজনের মূল মিশন (পরিকল্পনা বা উদ্দেশ্য) হলো পৃথিবীর সবচেয়ে ভালো ক্রেতামুখী কোম্পানী হওয়া।আমরা এমন একটি জায়গা (ইন্টারনেট অর্থ্যাৎ অনলাইন ভিত্তিক কেনা-বেচার জায়গা) বানাতে চাই যেখানে মানুষ এসে তাদের প্রয়োজনের সবকিছুই অনলাইনে কিনতে পারবে।


৯.আমি যদি অফিসে ভালো সময় কাটাই,তখন আমি একজন ভালো স্বামী,ভালো বাবা হিসেবে ঘরে ফিরি।আবার যখন ঘর থেকে ভালো মন মন নিয়ে অফিসে কাজে যাই,তখন আমি একজন ভালো বস,একজন ভালো সহকর্মী হয়ে উঠি।


১০.দিন শেষে,আমাদের জীবন আমাদের সিদ্ধান্তের ফল।তাই নিজের জন্য একটি দারুন গল্প (একটি সঠিক সিদ্ধান্ত গ্রহন করা) রচনা করুন।


১১.আমরা আমাদের প্রতিযোগীদের লক্ষ্য করি, তাদের কাছ থেকে শিক্ষা নেই, গ্রাহকদের জন্য তারা যে কাজটি করছিল তা দেখুন এবং আপনাদের যতটা সম্ভব কপি করে ফেলুন।


১২.আমরা আমাদের সরঞ্জামগুলি (কার্জ প্রণালী / ধরন) পরিবর্তন করি এবং তারপরে আমাদের সরঞ্জামগুলি আমাদের পরিবর্তন করে থাকে।


১৩.যদি আপনি দীর্ঘমেয়াদী বিষয় সম্পর্কে চিন্তা করেন,তবে আপনি সত্যিকার অর্থেই ভাল সিদ্ধান্ত নিতে পারবেন যা আপনার পরে অনুশোচনা করতে হবে না।


১৪.সবচেয়ে উত্তম তথা সন্তোষ জনক কাস্টমার সার্ভিস হল,যদি কাস্টমারটির আপনাকে কল করার প্রয়োজন না পড়ে, আপনার সাথে কথা বলার দরকার না হয়।এটি কেবল এভাবেই কাজ করে।


১৫.যে সকল মানুষ সম্পদের সম্ভাবনা সন্ধানে দক্ষ বা অনড় নয় তাদের সাথে বাস করার কিংবা মেলা-মেশার ক্ষেত্রে এ জীবন খুবই ক্ষণস্থায়ী।


১৬.ফ্যাক্ট-ভিত্তিক সিদ্ধান্তগুলি সম্পর্কে দুর্দান্ত বিষয় হলো তারা (ফ্যাক্ট-ভিত্তিক সিদ্ধান্ত গুলি) শ্রেণিবিন্যাসকে বাতিল করে দেয়।


১৭.আপনি যদি আপনার লক্ষ্যের প্রতি জেদী না হন তবে আপনি খুব শীঘ্রই পরীক্ষাগুলী ছেড়ে দিবেন।এবং আপনি যদি নমনীয় না হন তবে আপনি প্রাচীরের বিরুদ্ধে মাথা চাপবেন/ঠুকরাবেন এবং আপনি যে সমস্যার সমাধান করতে চাইছেন তার আলাদা সমাধান দেখতে পাবেন না এবং খুজেও পাবেন না।


১৮.আমাকে যে বিষয়টি অনুপ্রাণিত করে তা হলো প্রেরণার একটি খুব সাধারণ রূপ।এবং তা হলো,অন্য লোকেরা আমার উপর নির্ভর করছে,প্রেরণা পাওয়া এত সহজ!।


১৯.অনলাইনে (ই-কমার্স বাজার) বিক্রি হবে না এমন জিনিসগুলি খুঁজে পাওয়া শক্ত।


২০.আমি বরং লোকজনের সাক্ষাৎকার নিব এবং ভুল ব্যক্তিকে ভাড়া দেওয়ার চেয়ে অন্য কাউকে ভাড়া দিব না।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Article End Ads